36 C
Dhaka
Wednesday, September 30, 2020
No menu items!
More

    দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৬ জনে

    নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে আরও দুইজনের শরীরে করোনাভাইস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৬ জনে। বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ তথ্য জানায়।

    অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএসের পরিচালক ডা. হাবিবুর রহমান জানান, নতুন আক্রান্তদের দুজনই পুরুষ। তাদের একজনের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। আর অন্যজনের বয়স ৭০ থেকে ৮০ বছরের মধ্যে। হাবিবুর রহমান আরও বলেন, গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যুবরণ হয়নি। ফলে মৃতের সংখ্যা আগের মতো ছয়জনেই আছে।

    ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিন চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর সেখানে তাণ্ডব চালানোর পর করোনা ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে। চীনের পরিস্থিতি এখন অনেকটা স্বাভাবিক হলেও অনেক দেশ করোনা নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে। প্রায় দুইশর মতো দেশে ছড়িয়ে পড়া করোনা হানা দিয়েছে বাংলাদেশও।

    গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্তের কথা জানানো হলেও পরে এই তালিকায় যোগ হয় আরও ৫১ জনের নাম। গতকাল পর্যন্ত সর্বমোট ৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয়। তাদের মধ্যে ছয়জন মারা যান। আর সংক্রমণমুক্ত হন ২৬ জন।

    বৃহস্পতিবার আইইডিসিআরের অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএসের পরিচালক ডা. হাবিবুর রহমান নতুন আরও দুইজনের করোনা শনাক্তের কথা জানান। ডা. হাবিবুর রহমান বলেন, গত ২৪ ঘণ্টায় ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে দুইজনকে করোনাভাইরাস আক্রান্ত হিসেবে শনাক্ত করতে পেরেছি।

    তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। এছাড়া সন্দেহজনক রোগীর নমুনা সংগ্রহ এবং নিকটস্থ হাসপাতালে প্রেরণের জন্য স্বাস্থ্য অধিদপ্তর থেকে অনুরোধ জানানো হয়।

    সর্বশেষ

    কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল আহমদ

    নিউজ ডেস্ক: মারা গেছেন কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমদ। মঙ্গলবার ৯১ বছর বয়সী এ শাসক যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। আজ (বুধবার)...

    ‘ধর্ষকদের অহেতুক কাঠগড়ায় দাঁড় না করিয়ে সরাসরি ক্রসফায়ার দেয়া দরকার’

    নিউজ ডেস্ক: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, সিলেটের এমসি কলেজের ঘটনায় জড়িতদের অহেতুক বিচারের কাঠগড়ায় দাঁড় না করিয়ে...

    কুয়েতের আমির শেখ সাবাহ মারা গেছেন

    নিউজ ডেস্ক: কুয়েতের আমির সাবাহ আল-আহমদ আল-জাবের আল সাবাহ মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়...

    শিবগঞ্জের দেউলী ও সদর ইউনিয়নে ভিজিডি’র চাল বিতরণ

    রশিদুর রহমান রানা শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার দেউলি ও শিবগঞ্জ সদর ইউনিয়ন পরিষদে উপকারভোগীদের মাঝে ভিজিডি'র চাল বিতরণ করা হয়েছে।

    নন্দীগ্রামে ৩ হোটেল মালিকের জরিমানা

    নাজমুল হুদা, নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার নন্দীগ্রামে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখার দায়ে ৩ হোটেল মালিকের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৯...