36 C
Dhaka
Monday, September 28, 2020
No menu items!
More

    দেশে করোনায় আরও ৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৫৪

    নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে এক দিনে নতুন করে আরও ৫৪ জনের শরীরে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর ফলে আক্রান্তের সংখ্যা একলাফে বেড়ে দাঁড়িয়েছে ২১৮ জনে। মোট আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে কোভিড-১৯ এ মৃতের সংখা বেড়ে হয়েছে ২০ জন।

    ঠিক এক মাস আগে মার্চের ৮ তারিখে দেশে প্রথমবারের মত তিনজনের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ার পর একদিনে আক্রান্তের এটাই সর্বোচ্চ সংখ্যা।

    বুধবার বেলা আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে গত ২৪ ঘণ্টার করোনাভাইরাসের সর্বশেষ তথ্য তুলে ধরা হয়। আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য তুলে ধরেন।

    সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে ঢাকার ৩৯ জন। আর বাকি ১৫ জন ঢাকার বাহিরের। আক্রান্তদের মধ্যে ১৫ জন তরুণ ও পাঁচজন কিশোর। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৯৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

    ২০১৯ সালের শেষ দিন চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর ভাইরাসটি উহানে ব্যাপক আকারে ছড়িয়ে পড়ে। সেখান থেকে ভাইরাসটি ছড়িয়ে পড়ে সারা বিশ্বে। ইতোমধ্যে দুই শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা।

    প্রাণঘাতী এই ভাইরাসটির কারণে মৃত্যুপুরী হয়ে উঠেছে ইতালি-স্পেনসহ ইউরোপের বেশ কয়েকটি দেশ। অচেনা ভাইরাসটি নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রও। বিশ্বব্যাপী মোট মৃত্যুর অর্ধেকই হয়েছে এই তিন দেশে।

    দুই শতাধিক দেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাসটি বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত মাসের ৮ তারিখ। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্ত হলেও আজ সেই সংখ্যাটা গিয়ে দাঁড়িয়েছে ২১৮ জনে। এছাড়া অচেনা ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ জনে।

    সর্বশেষ

    এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ: ছাত্রলীগের ৬ জনই গ্রেফতার

    নিউজ ডেস্ক: এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণের মামলায় ছাত্রলীগের ৬ আসামিকেই গ্রেফতার করেছে পুলিশ। আজ সোমবার ভোরে গ্রেফতার করা হয়েছে...

    আমাকে ক্ষমা করে দিও তুমি: বিদায়ের মুহূর্তে মাহবুবে আলমকে স্ত্রী বিনতা

    নিউজ ডেস্ক: প্রবল কান্নার মাঝে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে বিদায় জানিয়েছেন স্ত্রী বিনতা মাহবুব। বিদায়ের মুহূর্তে তিনি লাশবাহী গাড়ি ধরে বারবার বলতে...

    মন খারাপ পেসার আবু জায়েদের

    নিউজ ডেস্ক: করোনায় আক্রান্ত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের পেসার আবু জায়েদ রাহী। ২২ সেপ্টেম্বর করা করোনা টেস্টের রিপোর্টে করোনা পজিটিভ হওয়ার খবরটি...

    “নিঃসঙ্গ শেরপা “

    ওমর ফারুক পৃথিবীর ইতিহাসে রাজনৈতিক হত্যার ঘটনা বিরল নয়।দেশের স্থপতি, জননায়ক, প্রধানমন্ত্রী, রাজা,সুলতান, রাজপরিবারের সদস্য অনেকেই ষড়যন্ত্রের কবলে প্রাণ...

    সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমের জানাজা সম্পন্ন

    নিউজ ডেস্ক: সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা সম্পন্ন হয়েছে। এখন তাকে দাফনের জন্য নেয়া হবে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে।