36 C
Dhaka
Monday, September 28, 2020
No menu items!
More

    দীর্ঘদিনের অতিথি করোনা, এখনই লকডাউন না তোলার সতর্কবার্তা ডাব্লিউএইচ্ও’র

    নিউজ ডেস্ক: ‘দীর্ঘদিনের অতিথি করোনা, এখনই লকডাউন তুলবেন না’ বলে সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনা ভাইরাস সহজে বিদায় নেওয়ার মতো ভাইরাস নয়। দীর্ঘদিন এর বিরুদ্ধে লড়াই করেই বাঁচতে হবে। ফের আশঙ্কার কথা শোনাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচ্ও)

    ডাব্লিউএইচ্ও এর মতে, বিশ্বব্যাপী লকডাউনের জেরে বহু দেশেই সংক্রমণের গতি কমানো গিয়েছে। তবে আত্মতুষ্টির জায়গা নেই। লকডাউন তুললে ফের বিপজ্জনক পর্যায়ে চলে যেতে পারে সংক্রমণের গতি।

    তাড়াহুড়ো করে লকডাউন তোলা নিয়ে করোনা আক্রান্ত দেশগুলিকে আগেই সতর্কবার্তা দিয়েছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এবার আরও বিপজ্জনক ইঙ্গিত দিলেন ডাব্লিউএইচ্ও প্রধান টেডরোজ আধানম গেবিয়াসেস ।তিনি বলছেন, কোনও ভুল করবেন না। আমাদের এখনও অনেক লড়াই করতে হবে। এই ভাইরাস আমাদের সঙ্গে দীর্ঘদিন থাকবে।

    গেবিয়াসেসের মতে, বেশ কিছু দেশ যে সামাজিক দুরত্বের বিধি তৈরি করেছে তা কাজে আসছে। অনেক দেশেই সংক্রমণের গতি কিছুটা নিয়ন্ত্রণে। কিন্তু তা বলে সামাজিক দুরত্ব ভুলে গেলে চলবে না।

    তিনি বলেন, সপ্তাহের পর সপ্তাহ বাড়িতে বসে থাকতে হচ্ছে। এতে অনেক মানুষ স্বাভাবিকভাবেই বিরক্ত। তাঁরা উপার্জনের জন্য বাড়ির বাইরে যেতে চাইছেন। কিন্তু এই মুহূর্তে পৃথিবী আর আগের পরিস্থিতিতে ফিরে যেতে পারবে না। নতুন এই পরিস্থিতিকেই স্বাভাবিক ধরে নিয়ে এগোতে হবে।

    সর্বশেষ

    অ্যাটর্নি জেনারেলের সম্মানে আজকে সুপ্রিম কোর্ট বসছে না

    নিউজ ডেস্ক: অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারিক কার্যক্রম স্থগিত রাখা হয়েছে। ফলে আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) সুপ্রিম...

    অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের মুঠোফোন জব্দ করেছে এনসিবি

    বিনোদন ডেস্ক: গত (২৬ সেপ্টেম্বর) টানা পাঁচ ঘণ্টা জেরার পর বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের মুঠোফোন জব্দ করেছে ভারতের নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)।...

    তারা এখন আসাদ-সুবর্ণা জুটি!

    বিনোদন ডেস্ক: গল্পটা সত্তর দশকের। দরকার একটু পুরনো সময়ের বাড়িঘর, মানুষ ও তাদের নামটাও। সে কারণে মাহিয়া মাহি ও জিয়াউল রোশান এখন...

    ছেলের জন্মদিনে শাকিব খানের আবেগী শুভেচ্ছাবার্তা

    বিনোদন ডেস্ক: ঢালিউডের শীর্ষ দুই তারকা শাকিব খান ও অপু বিশ্বাসের পুত্র আব্রাম খান জয়। বাবা-মা সূত্রে পেয়েছে তারকা খ্যাতিও। ২০১৭ সাল...

    এমসি কলেজে গণধর্ষণ: ছাত্রলীগ নেতা রাজনও গ্রেফতার

    নিউজ ডেস্ক: সিলেটে এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ মামলায় রাজন নামে আরেক আসামিকে গ্রেফতার করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।