36 C
Dhaka
Monday, September 28, 2020
No menu items!
More

    ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী করোনাভাইরাসে আক্রান্ত

    নিউজ ডেস্ক: ঢাকা কেন্দ্রীয় কারাগারে ইয়াছিন নামের এক কারারক্ষী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার তার করোনা পজিটিভ রোগী ধরা পড়ে। তিনি এখন জিঞ্জিরা ২০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। কারা কর্তৃপক্ষের একটি সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

    কারা সূত্র জানায়, কারারক্ষী ইয়াছিন সর্বশেষ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অসুস্থ কয়েদির সঙ্গে দায়িত্ব পালন করছিলেন। কয়েকদিন ধরে তার শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। পরে করোনা টেস্ট করালে আজ পজিটিভ রেজাল্ট আসে। এখন হাসপাতালে রেখে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

    এর আগে মঙ্গলবার বেলা আড়াইটার পর অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৪৩৪ জন। এ নিয়ে দেশে করোনায় মোট ১১০ জনের মৃত্যু ও ৩ হাজার ৩৮২ জন আক্রান্ত হলেন। এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন আরও ২ জন। এ নিয়ে মোট ৮৭ জন করোনা রোগী সুস্থ হলেন।

    স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় ৩,১২৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে দুই হাজার ৭৭৯ জনের পরীক্ষা সম্পন্ন করা হয়েছে।

    এদিকে ঢাকা মহানগরে পুলিশেরই (ডিএমপি) ৭৩ জন আক্রান্ত হয়েছেন বলে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হয়েছে। এদের মধ্যে তিনজন পুলিশে কাজ করা সাধারণ কর্মচারীও রয়েছেন। ডিএমপি সূত্র জানায়, আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে একজন এডিসি, তিনজন এসআই, একজন সার্জেন্ট, পাঁচজন এএসআই, তিনজন সাধারণ সদস্য ও বাকিরা কনস্টেবল।

    আক্রান্তদের মধ্যে বেশির ভাগই পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগের। এই বিভাগের উত্তর শাখার ১৪ জন সদস্য আক্রান্ত হয়েছেন। পিওএস পূর্ব শাখায় আক্রান্ত ৬ জন। এরপর রয়েছে পুলিশের কল্যাণ ও ফোর্স বিভাগ। এই বিভাগের ১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। পশ্চিম ট্রাফিক বিভাগেও ৯ জন আক্রান্ত।

    এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর কমিশনার শফিকুল ইসলাম বলেছেন, জাতীয় দুর্যোগে দায়িত্ব পালন করতে গিয়ে পুলিশ সদস্যরা করোনায় আক্রান্ত হচ্ছেন। বেশ কয়েকজন কোয়ারেন্টিনে রয়েছেন। আক্রান্তদের চিকিৎসা দেয়া হচ্ছে।

    ডিএমপির বাইরে গাজীপুর ও নারায়ণগঞ্জে পুলিশের বড় একটি অংশ করোনায় আক্রান্ত হয়েছেন। নারায়ণগঞ্জে এক থানাতেই ৩০ জনের বেশি সদস্যের মধ্যে করোনার উপসর্গ দেখা দেয়ার খবর পাওয়া গেছে।আর গাজীপুরে ৩৩ জন পুলিশ সদস্যের করোনা ধরা পড়েছে।

    সর্বশেষ

    এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ: ছাত্রলীগের ৬ জনই গ্রেফতার

    নিউজ ডেস্ক: এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণের মামলায় ছাত্রলীগের ৬ আসামিকেই গ্রেফতার করেছে পুলিশ। আজ সোমবার ভোরে গ্রেফতার করা হয়েছে...

    আমাকে ক্ষমা করে দিও তুমি: বিদায়ের মুহূর্তে মাহবুবে আলমকে স্ত্রী বিনতা

    নিউজ ডেস্ক: প্রবল কান্নার মাঝে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে বিদায় জানিয়েছেন স্ত্রী বিনতা মাহবুব। বিদায়ের মুহূর্তে তিনি লাশবাহী গাড়ি ধরে বারবার বলতে...

    মন খারাপ পেসার আবু জায়েদের

    নিউজ ডেস্ক: করোনায় আক্রান্ত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের পেসার আবু জায়েদ রাহী। ২২ সেপ্টেম্বর করা করোনা টেস্টের রিপোর্টে করোনা পজিটিভ হওয়ার খবরটি...

    “নিঃসঙ্গ শেরপা “

    ওমর ফারুক পৃথিবীর ইতিহাসে রাজনৈতিক হত্যার ঘটনা বিরল নয়।দেশের স্থপতি, জননায়ক, প্রধানমন্ত্রী, রাজা,সুলতান, রাজপরিবারের সদস্য অনেকেই ষড়যন্ত্রের কবলে প্রাণ...

    সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমের জানাজা সম্পন্ন

    নিউজ ডেস্ক: সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা সম্পন্ন হয়েছে। এখন তাকে দাফনের জন্য নেয়া হবে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে।