36 C
Dhaka
Tuesday, September 29, 2020
No menu items!
More

    করোনা সংকটে সবকিছু নিয়ে সরকার দেশবাসীর পাশে আছে: প্রধানমন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনার সঙ্গে লড়াই করার সক্ষমতা বাংলাদেশের আছে। করোনা সংকটে সবকিছু নিয়ে সরকার দেশবাসীর পাশে আছে। এ ভাইরাসের সংক্রমণ রোধে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি। রবিবার (২৯ মার্চ) বিকালে এক ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

    গণভবনে এক অনির্ধারিত অনুষ্ঠানে করোনা সংকট মোকাবিলায় সরকারকে সহায়তা করতে সশস্ত্র বাহিনীসহ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের একদিনের সমপরিমাণ বেতনের অর্থ প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়া হয়। এ সময় দেশের খ্যাতনামা কয়েকটি ব্যবসায়ী গ্রুপের পক্ষ থেকেও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে করোনা সংকট মোকাবিলায় অর্থ সহায়তা দেওয়া হয়।

    ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী দেশবাসীকে ধৈর্যের সঙ্গে এই সংকট মোকাবিলার আহ্বান জানান। তিনি বলেন, করোনার সঙ্গে লড়াই করার সক্ষমতা বাংলাদেশের আছে। বাঙালি কখনও হারেনি, আমরা কখনও হারবো না। এ আত্মবিশ্বাস সবাইকে রাখতে হবে। তিনি বলেন, নিজেদের সুরক্ষিত রাখতে হবে, অন্যকেও সুরক্ষিত রাখতে হবে। অন্যদের প্রতিও আমাদের একটা দায়িত্ববোধ আছে। সেই দায়িত্ববোধ নিয়ে চললে দ্রুতই আমরা এ অবস্থা থেকে উত্তরণ করতে পারবো। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমাদের খাদ্যে কোনও সমস্যা হবে না। আমরা আমাদের চালাতে পারবো, পাশাপাশি আমরা অনেককে সহযোগিতা করতে পারবো।

    দেশে এখন করোনা পরিস্থিতি ভালো অবস্থায় আছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন কোনও করোনা রোগী শনাক্ত হয়নি। গতকালও আমরা সেটা দেখেছি। এটা একটা ভালো লক্ষণ। এ অবস্থাটা আমাদের বজায় রাখতে হবে।

    সরকার প্রধান আরও বলেন, করোনা সংকট মোকাবিলায় বিভিন্ন দেশ বাংলাদেশের কাছ থেকে সহযোগিতা চায়। এ ভাইরাসের সংক্রমণ রোধে প্রয়োজনে অন্য দেশকেও সহায়তা করতে বাংলাদেশ প্রস্তুত আছে। বাংলাদেশ নিজের সংকট মোকাবিলার পাশাপাশি বিদেশি বন্ধুদের যথাসম্ভব সাহায্য করবে। তিনি বলেন, বন্ধুপ্রতিম যেসব দেশ আমাদের কাছে সহযোগিতা চেয়েছে আমরা তাদের সহযোগিতা করতে পারবো। সেই সক্ষমতা আমাদের আছে। মানবিক কারণেই আমরা সেটা করবো।

    ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী ছিলেন গণভবনে আর ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা ছিলেন নিজ নিজ প্রতিষ্ঠানে। ব্যবসায়ীরা প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিবের কাছে অনুদানের চেক হস্তান্তর করেন।

    এদিন করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রীর কল্যাণ ও ত্রাণ তহবিলে সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থার পক্ষ থেকে আর্থিক অনুদান এবং ২০ হাজার পিস পিপিই প্রদান করা হয়।

    সর্বশেষ

    জয়তু শেখ হাসিনা

    নিতাই চন্দ্র দাস কোন এক শুভ ক্ষণে১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বরে,নিয়েছ জন্ম টুঙ্গিপাড়ার গাঁয়েবঙ্গ মাতার কোল আলো করে।

    প্রধানমন্ত্রীর জন্মবার্ষিকী উপলক্ষ্যে মেহেরপুর জেলা যুবলীগের কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

    ইসমাইল হোসেন, জেলা প্রতিনিধি, মেহেরপুর: মেহেরপুর জেলা যুবলীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে মেহেরপুর...

    বাগোয়ান ইউনিয়ন পরিষদের আয়োজনে শেখ হাসিনার জন্মদিন পালন

    মেহের আমজাদ,মেহেরপুর: কেক কাটা, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের মধ্যে দিয়ে মুজিবনগরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন পালন করা হয়েছে ।...

    শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মেহেরপুর জেলা ছাত্রলীগের বৃক্ষরোপণ ও আলোচনা

    ইসমাইল হোসেন, জেলা প্রতিনিধি, মেহেরপুর: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষ্যে মেহেরপুর জেলা ছাত্রলীগের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। সোমবার বেলা...

    মেহেরপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা

    মেহের আমজাদ,মেহেরপুর: আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে জুমের মাধ্যমে...