36 C
Dhaka
Saturday, September 26, 2020
No menu items!
More

    করোনায় বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৫৯ হাজার ছাড়ালো

    আন্তর্জাতিক ডেস্ক: করোনা ভাইরাসে বিশ্বজুড়ে ৫৯ হাজার একশ ৭২ জনের মৃত্যু হয়েছে। এই ভাইরাসটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১০ লাখ ৯৮ হাজারের বেশি মানুষ। শনিবার (৪ এপ্রিল) আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

    সংস্থাটির ওয়েবসাইটে দেখা যায়, বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত ১০ লাখ ৯৮ হাজার সাতশ ৬২ জন। এতে সংক্রমিত হয়ে এখন পর্যন্ত মারা গেছে ৫৯ হাজার একশ ৭২ জন। যুক্তরাষ্টে দুই লাখ ৭৭ হাজার একশ ৬১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ ভাইরাসে মারা গেছে সাত হাজার তিনশ ৯২ জন।

    ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ১৯ হাজার আটশ ২৭ জন এবং মারা গেছে ১৪ হাজার ছয়শ ৮২ জন। স্পেনে করোনায় মৃতের সংখ্যা ১১ হাজারে পৌঁছেছে। আর এ ভাইরাসে আক্রান্ত এক লাখ ১১ হাজার একশ ৯৮ জন।

    করোনায় ফ্রান্সে মারা গেছে ছয় হাজার পাঁচশ সাতজন। আক্রান্ত হয়েছে ৬৪ হাজার ৩৩৮ জন। এছাড়া ইরানে মারা গেছে তিন হাজার দুইশ ৯৪ জন। আক্রান্ত হয়েছে ৫৩ হাজার একশ ৮৩ জন। সুস্থ হয়েছে ১৬ হাজার সাতশ ১১ জন।

    গত বছরের ডিসেম্বর মাসে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম এ ভাইরাসের সংক্রমণ দেখা যায়। এরপর ধীরে ধীরে ভাইরাসটি বৈশ্বরি মহামারি আকারে বিশ্বের ১৮১ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে।

    সর্বশেষ

    লাল শাড়ি

    রীতা আক্তার ঘুম জাড়ানো চোখে কলিমুদ্দিন যখন বিছানার এপাশ ওপাশ করছে তখন ভোরের সূর্যটা আকাশে উঠেনি। রেল লাইনের পাশে...

    অনন্তলোকে “রাহাত খান” পর্ব–৩

    অপর্ণা খান সব লেখকের ঘর এমন হয় কিনা জানি না তবে রাহাত খান ছিল ভীষণ অগোছালো। ঘরের মধ্যে ছড়ানো...

    ডনাল্ড ট্রাম্প– একটি ভয়াবহ দুঃস্বপ্ন

    আবু সাইদ লিপু মানুষ চট করে পরিবর্তিত হয় - এই বাক্যে বিশ্বাস রাখা বিপদজনক। বিশেষ করে, পূর্ণবয়স্ক মানুষ। নিজামুদ্দিন...

    মেহেরপুরের গাংনীর গৃহবধু সালমা স্ত্রীর অধিকার ফিরে পেতে চাই

    মেহের আমজাদ, মেহেরপুর: মেহেরপুরের গাংনীর গৃহবধু নির্যাতিতা সালমা স্ত্রীর অধিকার ফিরে পেতে চাই । চার বছর বয়সী শিশু পুত্র সাঈদকে নিয়ে ভালই...