36 C
Dhaka
Saturday, September 26, 2020
No menu items!
More

    করোনায় বাংলাদেশে আরও একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩

    নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বাংলাদেশে অচেনা ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ছয়জনে। এছাড়া নতুন করে আরও তিনজনের শরীরে করোনা শনাক্ত হওয়ায় বাংলাদেশে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ৫৪ জনে দাঁড়ালো। ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন আরও একজন। ফলে মোট সুস্থ হয়েছেন ২৬ জন।

    বুধবার সরকারের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান। ব্রিফিংয়ে গত ২৪ ঘণ্টার করোনাভাইরাস মহামারীর সর্বশেষ পরিস্থিতি তুলে ধরা হয়।

    ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিন চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর সেখানে তাণ্ডব চালানোর পর করোনা ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে। বিশ্বের অনেক দেশ করোনা নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেলেও এখন চীনের অবস্থা অনেকটাই স্বাভাবিক হয়ে এসেছে। প্রায় দুইশর মতো দেশে করোনা ছড়িয়েছে। বাদ যায়নি বাংলাদেশও।

    গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্তের কথা জানানো হলেও পরে এই তালিকায় যোগ হয় আরও ৪৮ জনের নাম। গতকাল পর্যন্ত সর্বমোট ৫১ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয়। তাদের মধ্যে পাঁচজন মারা যান। আর সংক্রমণমুক্ত হন ২৫ জন।

    বুধবার আইইডিসিআরের অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যুর তথ্য জানান। এছাড়া আরও তিনজন নতুন আক্রান্ত এবং একজন সংক্রমণমুক্ত হওয়ায় তথ্য জানান তিনি।

    স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রতিদিনই আমাদের স্বাস্থ্যসেবা ব্যবস্থার উন্নতি করে চলেছি। বিভিন্ন হাসপাতালে মেডিকেল ভেন্টিলেটর যুক্ত হচ্ছে। এছাড়া করোনার জন্য আরও হাসপাতাল তৈরি করছি। ইতোমধ্যে বেশ কয়েকটি হাসপাতাল তৈরি হয়েছে। এছাড়া বিভিন্ন মেডিকেল কলেজে টেস্টিং সুবিধা বৃদ্ধি করা হচ্ছে।

    আইইডিসিআরের ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সংস্থাটি ১৫৭ জনের নমুনা সংগ্রহ করে। তার মধ্যে তিনজনের শরীরে করোনার সংক্রমণ পান তারা।

    আইইডিসিআরের তথ্যমতে, আক্রান্তদের তারা তিন দিন পরপর পরীক্ষা করেন। প্রথমবার কোভিড-১৯ নেগেটিভ এলে ২৪ ঘণ্টা পর আবার পরীক্ষা হয়। পরপর দুটি টেস্ট নেগেটিভ হলে তাকে বাড়ি ফেরার ছাড়পত্র দেওয়া হয়।

    সর্বশেষ

    কারওরান বাজারে প্রবাসীদের সড়ক অবরোধ, উভয় পাশে যানজট

    নিউজ ডেস্ক: সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের টোকেন দেওয়ার দাবিতে রাজধানীর কারওরান বাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন সৌদি গমনেচ্ছু কর্মীরা। শনিবার (২৬ সেপ্টেম্বর)...

    হুইপ আতিউর রহমান আতিক করোনায় আক্রান্ত

    নিউজ ডেস্ক: শেরপুর সদর আসন-১ (সদর) আসনের এমপি, জাতীয় সংসদের হুইপ ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক করোনায় আক্রান্ত...

    পাবনা-৪ আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু

    নিউজ ডেস্ক: পাবনা-৪ আসনের (ঈশ্বরদী-আটঘরিয়া) উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়েছে চলবে বিকেল ৫টা পর্যন্ত।

    ইউক্রেনে ভয়াবহ বিমান দুর্ঘটনা, পুড়েই মরলেন ২২ প্রশিক্ষণার্থী

    নিউজ ডেস্ক: ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে ২২ জন নিহত হয়েছেন। ইউক্রেনের জরুরি পরিষেবা সংস্থা জানায়, এ বিমানটিতে সব মিলিয়ে ২৮ আরোহী...

    লিবিয়া উপকূলে নৌকা ডুবে ১৬ জনের মৃত্যুর আশঙ্কা, বাংলাদেশিসহ উদ্ধার ২২

    নিউজ ডেস্ক: লিবিয়া থেকে ইউরোপ যাওয়ার পথে অভিবাসনপ্রত্যাশী বোঝাই একটি নৌকা ডুবে অন্তত ১৬ জনের মৃত্যুর আশঙ্কা প্রকাশ করেছে জাতিসংঘের অভিবাসন সংস্থা...