36 C
Dhaka
Saturday, September 26, 2020
No menu items!
More

    করোনায় আক্রান্ত ১৩ লাখ, মৃত্যৃ ৭৪ হাজার ৬৯৭ জন

    আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাস মহামারীতে অচল গোটা বিশ্ব। হু হু করে বাড়ছে আক্রান্ত রোগী ও মৃতের সংখ্যা। বিশ্বের অন্তত ১৩১টি দেশে চলছে লকডাউন।

    থেমে নেই মৃত্যুর মিছিল, প্রতি মুহুর্তেই বাড়ছে মৃতের সংখ্যা। করোনায় প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা প্রতিষ্ঠান ওয়ার্ল্ড ওমিটারের তথ্য অনুযায়ী মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত গোটা বিশ্বে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১৩ লাখ ৪৬ হাজার ৫৬৬ জন।

    মারা গেছে ৭৪ হাজার ৬৯৭ জন। সবচেয়ে খারাপ অবস্থা ইউরোপ ও আমেরিকার। বেশিরভাগ মৃত্যু হয়েছে এ দুই মহাদেশে। বিশেষ করে যুক্তরাষ্ট্র, ইতালি ও স্পেনে প্রতিদিন মৃত্যুর নতুন রেকর্ড হচ্ছে। এছাড়া মধ্যপ্রাচ্যে ইরানের অবস্থা সবচেয়ে খারাপ। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৭৮ হাজারের বেশি।

    গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে প্রথম ছড়ায় প্রাণঘাতী এ ভাইরাস। দেশটিতে দ্বিতীয় দফায় তা ছড়াতে পারে বলে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা।

    ওয়ার্ল্ড ওমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে- ১৬ হাজার ৫২৩ জন। এরপরই আছে স্পেন। দেশটিতে মারা গেছেন ১৩ হাজার ৩৪১ জন। এ দুই দেশের পর বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে এখন পর্যন্ত মারা গেছেন ১০ হাজার ৮৭১ জন।

    মৃতের সংখ্যায় এরপর যথাক্রমে রয়েছে- ফ্রান্সে ৮ হাজার ৯১১ জন, যুক্তরাজ্যে ৫ হাজার ৩৭৩ জন, ইরানে ৩ হাজার ৭৩৯ জন, চীনে ৩ হাজার ৩৩১ জন।

    করোনাভাইরান গোটা বিশ্বকে মৃত্যুপুরী বানিয়ে ফেলছে। মানুষকে করে ফেলেছে গৃহবন্দি। এ অবস্থায় সবার উচিৎ ঐক্যবদ্ধ হয়ে এ মহামারীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা।

    সর্বশেষ

    সিসিমপুর এবার বিটিভিতে প্রচার হবে সপ্তাহের সাতদিনই!

    বিনোদন ডেস্ক: শিশুদের সবচেয়ে প্রিয় টিভি অনুষ্ঠান ‘সিসিমপুর’। গেলো দুই যুগ ধরে বিটিভিসহ দেশের বেশক’টি বেসরকারি টিভি চ্যানেলে সম্প্রচার হচ্ছে এটি। যদিও...

    লাল শাড়ি

    রীতা আক্তার ঘুম জাড়ানো চোখে কলিমুদ্দিন যখন বিছানার এপাশ ওপাশ করছে তখন ভোরের সূর্যটা আকাশে উঠেনি। রেল লাইনের পাশে...

    অনন্তলোকে “রাহাত খান” পর্ব–৩

    অপর্ণা খান সব লেখকের ঘর এমন হয় কিনা জানি না তবে রাহাত খান ছিল ভীষণ অগোছালো। ঘরের মধ্যে ছড়ানো...

    ডনাল্ড ট্রাম্প– একটি ভয়াবহ দুঃস্বপ্ন

    আবু সাইদ লিপু মানুষ চট করে পরিবর্তিত হয় - এই বাক্যে বিশ্বাস রাখা বিপদজনক। বিশেষ করে, পূর্ণবয়স্ক মানুষ। নিজামুদ্দিন...