36 C
Dhaka
Wednesday, December 2, 2020
No menu items!
More

    করোনায় দেশে নতুন শনাক্ত ৫৬৪, মৃত্যু আরও ৫ জনের (ভিডিও)

    নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও পাঁচ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৬৮ জনে। আর নতুন করে শনাক্ত হয়েছেন ৫৬৪ জন। মোট আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬৬৭ জন।

    বুধবার (২৯ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে পাঁচ হাজার ৬২৬টি। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে চার হাজার ৯৬৫টি।

    তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন পাঁচজন। এর মধ্যে তিনজন পুরুষ ও নারী দু’জন। মৃতদের মধ্যে ষাটোর্ধ্ব বয়সী আছেন দু’জন, বাকি তিনজনের বয়স ৪০ থেকে ৫০ বছর বয়সের মধ্যে।

    নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে আছেন দুই হাজার ৬৭ জন। এ নিয়ে সর্বমোট হোম কোয়ারেন্টিনে আছেন এক লাখ ৭৭ হাজার ২৪৫ জন। শেষ ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ১১৫ জনকে। এ নিয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন মোট নয় হাজার ২৭৪ জন।

    করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে থেকে গত ২৪ ঘটনায় সুস্থ হয়েছেন ১০ জন। এ নিয়ে মোট ১৬০ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হন।

    শেষ ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ৭৮২ জন। এ নিয়ে আইসোলেশন থেকে মোট ছাড়া পেয়েছেন এক লাখ ১৫ হাজার ৩৭ জন। সারাদেশব্যাপী ২৯টি ল্যাব থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এসব পরিসংখ্যান উপস্থাপন করা হয় বলে বুলেটিনে জানানো হয়।

    সর্বশেষ

    আদমদীঘির ছাতিয়ানগ্রাম ইউনিয়ন আওয়ালীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

    আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার আদমদীঘি উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে ছাতিয়ানগ্রাম দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়ন আ’লীগের...

    সাংসদ এমিলির সুস্থতার কামনায় লৌহজং উপজেলা আওয়ামী লীগের দোয়া মাহফিল শুক্রবার

    প্রেস রিলিজ"মুন্সিগঞ্জ দুই আসনের মাননীয় সাংসদ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপির করোনা পজিটিভ হইতে দ্রুত আরোগ্য কামনায় আগামী শুক্রবার ৪ ডিসেম্বর বাদ...

    সংসার ভাঙ্গা সহজ,গড়া কঠিন

    এম আর ফারজানা ইদানীং দেখছি সংসার ভাঙ্গার মাত্রা অনেকে বেড়ে গেছে। সামান্যএকটু কিছু হলেই দুজন দুদিকে চলে যাচ্ছে। আসলে...

    অনুমতি ছাড়া রাজধানীতে মিছিল-মিটিং নিষিদ্ধ

    নিউজ ডেস্ক: অনুমতি ছাড়া রাজধানীতে মিছিল ও সভা-সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালন থেকে বিরত থাকার জন্য সবার প্রতি অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ...

    ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপের ৬১ পৌরসভার ভোট (তালিকা)

    নিউজ ডেস্ক: দ্বিতীয় ধাপে দেশের ৬১টি পৌরসভায় আগামী ১৬ জানুয়ারি ভোট গ্রহণ করা হবে। আজ বুধবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে দ্বিতীয়...