36 C
Dhaka
Sunday, September 27, 2020
No menu items!
More

    করোনায় দেশে আরও ৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯৪

    নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নভেল করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৭ জন। এছাড়া আরও ৯৪ জনের শরীরে এ ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর ফলে দেশে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা একলাফে বেড়ে ৪২৪ জন হয়েছে।

    শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরে করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানান সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। ব্রিফিংয়ে আরও জানানো হয়, জেলা ভিত্তিক সবচেয়ে বেশি আক্রান্ত রয়েছেন ঢাকায় ও নারায়াণগঞ্জে।

    মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, নতুন শনাক্তদের মধ্যে ৩৭ জন ঢাকার। নারায়ণগঞ্জের ১৬ জন। বাকিরা বিভিন্ন জেলার। আর মৃত ছয়জনের মধ্যে ৫ জন পুরুষ, একজন নারী। এদের তিনজন ঢাকার, দুজন নারায়ণগঞ্জের এবং একজন পটুয়াখালীর।

    নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৬৯ জন, নারী ২৫ জন। ১০ বছরের নিচে ৪ জন, ১১-২০ এর মধ্যে ৬, ২১-৩০ এর মধ্যে ১২ জন, ৩১-৪০ এর মধ্যে ২৯, ৪১-৫০ এর মধ্যে ১৬ জন, ৫১-৬০ এর মধ্যে ১৪ এবং বাকিরা ষাটোর্ধ্ব।

    ফ্লোরা বলেন, গতকালের চেয়ে আক্রান্তের সংখ্যা কিছু কমলেও বেড়েছে মৃত্যুর সংখ্যা। একদিনে সর্বোচ্চ নমুনা সংগ্রহ ১১৮৪ জনের। চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের রোগী বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত মাসের ৮ তারিখে। এর পর থেকে সংকরমণ ধীরে ধীরে বেড়েই চলছে।

    এদিকে, বিশ্বজুড়ে করোনাভাইরাসের মহামারি যেন থামছেই না। ইউরোপ ও যুক্তরাষ্ট্রে গাছের পাতার মতো ঝরছে প্রাণ। গত একদিনে সাত হাজারের বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে এই ভাইরাস। একই সময়ে আক্রান্ত হয়েছেন প্রায় নব্বই হাজার মানুষ। শুক্রবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৫ হাজার ৭২২ জনে এবং আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ৩ হাজার ৭১৯ জন। অপরদিকে ৩ লাখ ৫৬ হাজার ৬৫৬ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

    সর্বশেষ

    প্রতিবেশী দেশগুলোর সঙ্গে পারস্পরিক আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর

    নিউজ ডেস্ক: প্রতিবেশী দেশগুলো তাদের প্রয়োজনে চাইলে বাংলাদেশের চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর বিমানবন্দর ব্যবহার করতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এ অঞ্চলের...

    শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মোদি

    প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এই তথ্য নিশ্চিত করেছেন।

    আ‌লোকযাত্রা

    সুশান্ত পোদ্দার জীবন থমকে যায় যদি অজানা গন্তব্যেঅথবা কোন অযাচিত বেপরোয়া জীবনের ঘাতে__খুলে দিও বাতায়ন নিস্তব্ধ মননের।

    ইতালিতে আফাই আলী ভেনিস বাংলা স্কুলের পক্ষ থেকে সংবর্ধনা

    জাকির হোসেন সুমন , ব্যুরো চিফ ইউরোপ: ইতালির ভেনিস সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশী বংশ্বো ভূত কিশোরগঞ্জ জেলার ভেনিস বাংলা স্কুলের ক্রীড়া সম্পাদক...

    নারায়ণগঞ্জে ১৪৪ ধারা চলছে

    নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা: একই সময় একই স্থানে নারায়ণগঞ্জ ওলামা পরিষদ ও আহলে সুন্নাত জামাআতের গণজমায়েত ঠেকাতে নগরীতে ১৪৪ ধারা জারি করেছে জেলা...