36 C
Dhaka
Saturday, December 5, 2020
No menu items!
More

    এবার অতিরিক্ত শিশু বিষয়ক ছায়া মন্ত্রীর দায়িত্ব পেলেন টিউলিপ সিদ্দিক

    আন্তর্জাতিক ডেস্ক : লেবার পার্টিতে শিশু বিষয়ক ছায়াম ন্ত্রী হিসাবে নতুন দায়িত্ব পেলেন ব্রিটিশ বাংলাদেশি এমপি, বাংলাদেশের জাতির পিতার নাতনি ও শেখ রেহানার কন্যা টিউলিপ সিদ্দিক। টিউলিপ সিদ্দিক এর আগে চলতি বছরের জানুয়ারিতে লেবার পার্টির প্রাক-প্রাথমিক ছায়া মন্ত্রীর দায়িত্ব পালন করেন। এবার অতিরিক্ত শিশু বিষয়ক ছায়া মন্ত্রীর দায়িত্ব লাভ করেছেন তিনি।

    টিউলিপ সিদ্দিক বলেন, ‘আমি অ্যাঞ্জেলা রায়নার ছায়া শিক্ষা দলের অংশ হিসাবে বছরের শুরু থেকে ছায়া মন্ত্রী নিযুক্ত হতে পেরে আনন্দিত। শৈশবকালীন পড়াশোনা শিশুর বিকাশের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ, সুবিধাবঞ্চিত ব্যাকগ্রাউন্ড থেকে অনেকে এমনকি স্কুল শুরু করার আগেই পিছিয়ে পড়ে। এটা যাতে না ঘটে তা নিশ্চিত করতে আমার সহকর্মীদের সাথে আমি কাজ করার আশা করি।

    টিউলিপ সিদ্দিক ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত শিশু যত্ন ও প্রাথমিক শিক্ষার জন্য সর্বদলীয় সংসদীয় গোষ্ঠীর সভাপতির দায়িত্ব পালন করেছেন।

    উল্লেখ্য, ব্রিটেনের র‌য়্যাল সোসাইটি অব আর্টসের ফে‌লো টিউলিপ রে‌জোয়ানা সি‌দ্দিক ২০১৫ সা‌লে এই আসন থেকে প্রথমবার নির্বা‌চিত হন। ওই নির্বাচ‌নে ২৩ হাজার ৯৭৭ ভোট পান তি‌নি। ২০১৭ সা‌লের নির্বাচ‌নে তি‌নি ৩৪ হাজার ৪৬৪ ভোট পে‌য়ে পুনরায় নির্বা‌চিত হন।

    লন্ডনে জন্ম নেওয়া টিউলিপ ১৬ বছর বয়‌সে লেবার পার্টির সদস্য হ‌য়ে যুক্ত হন ব্রি‌টিশ রাজনী‌তি‌তে। এম‌পি নির্বা‌চিত হওয়ার আগে টিউলিপ ক্যাম‌ডেন কাউন্সিলের কাউন্সিলর নির্বাচিত হন। ‌তি‌নি ক্যাম‌ডেন কাউন্সিলের প্রথম বাংলা‌দেশি বংশোদ্ভূত নারী কাউন্সিলর ছিলেন।

    সর্বশেষ

    পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু ৮ ডিসেম্বর

    নিউজ ডেস্ক: আসন্ন ৬১টি পৌরসভা নির্বাচনের জন্য আগামী ৮ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ করবে আওয়ামী লীগ।

    বাগেরহাটে ফুটপাতের শীতের পোশাক ব্যবসায়ীদের দুর্দিন

    বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে ফুটপাতের শীতের পোশাক বিক্রেতাদের দুর্দিন যাচ্ছে। ক্রেতা শূণ্যতায় হাত-পা গুটিয়ে বসে থাকছে হচ্ছে তাদের। একেকজন ব্যবসায়ী দেড় থেকে দুই...

    মোংলায় কলেজ ছাত্রীকে উক্ত্যক্তের অভিযোগে যুবক কারাগারে

    বাগেরহাট প্রতিনিধি: মোংলায় এক কলেজ ছাত্রীকে উক্ত্যক্ত করার অভিযোগে পুলিশের হাতে আটক এক যুবককে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার...

    বিএনপি নেতার পরিবারের রোগমুক্তি কামনায় বাগেরহাটে দোয়া মাহফিল

    বাগেরহাট প্রতিনিধি : বিএনপি নেতার পরিবারের রোগমুক্তি কামনায় বাগেরহাটে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (০৫ডিসেম্বর) আছর নামাজ বাদ শহরের পৌরঘাট জামে মসজিদে...

    কুমিরের বাচ্চা হচ্ছে না করমজলে

    বাগেরহাট প্রতিনিধি: সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের করমজল পর্যটন এলাকায় অবস্থিত এই বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র। দেশের একমাত্র বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের বিলুপ্ত প্রায়...