36 C
Dhaka
Friday, August 7, 2020
No menu items!
More

    আমরা সবাই মিলে রাজনীতি ভুলে জনগণের পাশে যেন দাঁড়াই: তথ্যমন্ত্রী

    চট্টগ্রাম প্রতিবেদক: সরকার করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে বলে বিএনপির যুগ্ম সম্পাদক রুহুল কবির রিজভী অভিযোগ প্রত্যাখান করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ সাংবাদিকদের বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রও নিজেদেরকে এটি থেকে মুক্ত রাখতে পারেনি। ইউরোপের সব দেশ যাদের কারিগরি দক্ষতা, চিকিৎসা বিজ্ঞান, আর্থিক সক্ষমতা সবকিছু আমোদের চেয়ে বেশি। এরপরও তারা এটি থেকে নিজেদের মুক্ত রাখতে পারেনি। সেক্ষেত্রে বাংলাদেশও নানা পদক্ষেপ নিয়েছে সরকার, আমাদের দেশের পরিস্থিতি অনেক দেশের চেয়ে ভালো।

    আজ শুক্রবার দুপুরে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তথ্যমন্ত্রী এ কথা বলেন। বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক নিতাই কুমার ভট্ট্যাচার্য মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন।

    বৈশ্বিক দুর্যোগ করোনা ভাইরাস মোকাবিলায় রাজনীতি ভুলে সবাইকে জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেছেন, দলমতের উর্ধ্বে উঠে বৈশ্বিক দুর্যোগ করোনা মোকাবিলা করতে হবে। এটি নিয়ে রাজনীতি করা খুবই দুর্ভাগ্যজনক। তথ্যমন্ত্রী হাছান মাহমুদ সাংবাদিকদের বলেন, বিএনপিসহ সব রাজনৈতিক দলের কাছে অনুরোধ করব এটি একটি বৈশ্বিক দুর্যোগ। আমরা সবাই মিলে রাজনীতি ভুলে জনগণের পাশে যেন দাঁড়াই।

    করোনা নিয়ে বিভিন্ন গুজব প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে একজন চিকিৎসক পরিচয় দিয়ে একটি ভয়েস রেকর্ড ছাড়া হয়েছে। কথিত এই চিকিৎসক তার আত্মীয়ের সঙ্গে কথা বলছেন। এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে কেন ও কীভাবে এল–এটাই প্রশ্ন। আসলে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়ার অর্থই হচ্ছে জনগণের মধ্যে আতঙ্ক তৈরি করা।

    গুজবে কান না দিতে দেশবাসীকে অনুরোধ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, কারা গুজব রটাচ্ছে তাদের শনাক্ত করতে সরকারের কারিগরি দল ও বিভিন্ন প্রতিষ্ঠান কাজ করছে। যারা এসব করছে তাদের শনাক্ত করে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

    তথ্যমন্ত্রী বলেন, বিএনপির পক্ষ থেকে প্রতিদিন ব্রিফিং করে করোনা নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। সরকার কিছু করেনি, সরকার তথ্য গোপন করছে–এ ধরণের কথা বলা হচ্ছে। অথচ সরকারের পক্ষে স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রতিদিন কী হচ্ছে, কতজন করোনাভাইরাসে আক্রান্ত, কতজনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে, কতজন চিকিৎসাধীন আছে সবকিছু বলা হচ্ছে। এ ব্যাপারে সরকার অত্যন্ত আন্তরিকতা ও দ্রুততার সঙ্গে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারি নানা প্রোগ্রামসহ মুজিববর্ষের সব কর্মসূচি স্থগিত করা হয়েছে। আমাদের দলের নানা কর্মসূচি স্থগিত করা হয়েছে। একই সঙ্গে কিছু নির্দেশনাও দেওয়া হয়েছে।

    তথ্যমন্ত্রী বলেন, বিএনপি সংবাদ সম্মেলন করে যে বিভ্রান্তি ছড়াচ্ছে সেটির সঙ্গে যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটাচ্ছে, দুটির মধ্যে যোগসূত্র আছে। আশা করব, কেউ এ ধরণের বিভ্রান্তি ছড়াবেন না এবং যাদেরকে শনাক্ত করা হবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

    সর্বশেষ

    দম্পতি রামেন্দু মজুমদার-ফেরদৌসী মজুমদার কোভিড-১৯ আক্রান্ত

    বিনোদন ডেস্ক: জনপ্রিয় নাট্যজন দম্পতি রামেন্দু মজুমদার ও ফেরদৌসী মজুমদার কোভিড-১৯ আক্রান্ত। বর্তমানে তারা বাসায় আইসোলেশনে আছেন। রামেন্দু মজুমদার নিজেই গণমাধ্যমকে বিষয়টি...

    কাউনিয়ায় ডোবার পানিতে পড়ে শিশুর মৃত্যু

    কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ কাউনিয়ায় পুকুরের পানিতে পড়ে মোঃ আনোয়ার হোসেন (৫) নামের এক শিশুর আজ শুক্রবার দুপুরে মর্মান্তিক মৃত্যু হয়েছে।

    গো-খাদ্যের দাম বৃদ্ধিতে কাউনিয়ায় গরুর খামারীদের মাথায় হাত

    সারওয়ার আলম মুকুল,কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ রংপুরের কাউনিায় উপজেলায় গরুর খামারীদের মাথায় হাত, বর্তমানে গো-খাদ্য খরসহ অনান্য থাদ্যর দাম আকাশ ছোঁয়া। করোনার...

    রাজধানীতে গাড়িচাপায় পর্বতারোহী রেশমা নাহার রত্না নিহত

    নিউজ ডেস্ক: রাজধানীর শেরেবাংলা নগর লেকরোড এলাকায় সড়ক দুর্ঘটনায় পর্বতারোহী রেশমা নাহার রত্না (৩৪) নিহত হয়েছেন। তিনি স্কুল শিক্ষিকাও ছিলেন।বাইসাইকেল চালিয়ে যাওয়ার...

    করোনা কেড়ে নিল আরও ২৭ প্রাণ, নতুন শনাক্ত ২৮৫১

    নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় আরও দুই হাজার ৮৫১ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হয়েছেন...