36 C
Dhaka
Friday, September 25, 2020
No menu items!
More

    অর্থনৈতিক মন্দা এড়ানোর জন্য ৯২ হাজার কোটি টাকার প্রণোদনা ঘোষণা

    নিজস্ব প্রতিবেদক: করেনা ভাইরাস পরিস্থিতিতে অর্থনৈতিক মন্দা এড়ানোর জন্য সরকার ৯২ হাজার কোটি টাকার প্রণোদনা ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তা আগামী তিন অর্থবছরে এই প্রণোদনা কার্যকর হবে।

    আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নিজ বাসভবন গণভবন থেকে ঢাকা বিভাগের ৯টি জেলার জনপ্রতিনিধি এবং কর্মকর্তাদের সঙ্গে দেশের বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সে মাধ্যমে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

    ভিডিও কনফারেন্সে যোগ দেন ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর ও গোপালগঞ্জ জেলার কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

    শেখ হাসিনা বলেন, সারা বিশ্ব আজ আতঙ্ক গ্রস্ত। করোনার মতো অদৃশ্য শক্তির তার প্রভাবে সারা বিশ্ব একটা জায়গায় চলে এসেছে। অনেক আন্তর্জাতিক সংস্থা বলছে, প্রচন্ড অর্থনৈতিক মন্দা দেখা দিতে পারে। দুর্ভিক্ষ দেখা দিতে পারে। ৯২ হাজার কোটি টাকার প্রণোদনা ঘোষণা করেছি, যা প্রায় ১ লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ বলা চলে। আমরা মন্দা মোকাবিলায় আগাম কর্মসূচি নিচ্ছি।

    প্রধানমন্ত্রী বলেন, সবচেয়ে বড় কথা, ঘরে থাকতে হবে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার এবং ঘরে নিজের মতো করে ব্যস্ত থাকার ও ইবাদতের আহ্বান জানান।

    এর আগে প্রধানমন্ত্রী গত ১২ এপ্রিল খুলনা ও বরিশাল বিভাগের ১৬টি জেলার জনপ্রতিনিধি এবং কর্মকর্তাদের সঙ্গে বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় করেছেন এবং পরিস্থিতি সামাল দিতে বিভিন্ন নির্দেশনা দিয়েছেন।

    প্রধানমন্ত্রী একই ইস্যুতে ৭ এপ্রিল চট্টগ্রাম ও সিলেট বিভাগের ১৫টি জেলার জনপ্রতিনিধি এবং কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেছেন।

    গত ৮ মার্চ দেশে প্রথমবারের মতো কোভিড-১৯ পজেটিভ রোগী পাওয়ার পর থেকে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) পর্যন্ত বাংলাদেশে এই মারাত্মক ভাইরাসে ৫০ জনের প্রাণহানি ঘটেছে এবং এক হাজার ২৩১ জন সংক্রমিত বলে শনাক্ত হয়েছে।

    সর্বশেষ

    দেশের ব্যবসা-বাণিজ্য জোরদারে অর্থনৈতিক কূটনীতির প্রতি প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

    নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ব্যবসা-বাণিজ্য জোরদারে কূটনীতিকদের রাজনীতির পাশাপাশি অর্থনৈতিক কূটনীতি অনুসরণ করার নির্দেশ দিয়েছেন। তিনি বলেন,...

    পাকিস্তানি গোয়েন্দাদের সাথে বিএনপি’র দহরম-মহরম বহু পুরনো : হাছান মাহমুদ

    নিউজ ডেস্ক: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও আওয়ামী লীগকে রাজনৈতিকভাবে মোকাবেলা...

    বিকাশের পিন নম্বর না দেওয়ায় হত্যা করা হয় চা দোকানিকে

    হেদায়েত হোসাইন,বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে চা দোকানি আবু হানিফ ফকিরকে(২৫) হত্যার ঘটনায় আজ শুক্রবার থানায় মামলা দায়ের হয়েছে। মা আকলিমাা বেগম অজ্ঞাতনামা আসামি...

    শরণখোলায় ঢাকাগামী লঞ্চ-ফেরি চালুর দাবিতে মানববন্ধন

    হেদায়েত হোসাইন,বাগেরহাট: বাগেরহাটের শরণখোলা উপজেলার রায়েন্দা বাজার পযন্ত ঢাকাগামী (রাজধানী) লঞ্চ সার্ভিস ও বলেশ্বর নদীতে ফেরি চালুর দাবিতে মানববন্ধন কর্মসুচি পালন করা...

    বাগেরহাটে চা দোকানিকে কুপিয়ে হত্যা

    হেদায়েত হোসাইন,বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে এক চা দোকানিকে কুপিয়ে হত্যা করে খালে ফেলে রেখেছে দুর্বৃত্তরা। বুধবার মধ্যরাতে পূর্ব খারইখালী গ্রামের মৃত হোসেন আলী...