36 C
Dhaka
Tuesday, September 29, 2020
No menu items!
More

    রাজশাহীতে প্রথম করোনা রোগী মারা গেছেন

    রাজশাহী প্রতিনিধি: রাজশাহীতে করোনাভাইরাস পজেটিভ রোগী মারা গেছেন। রবিবার সকাল ৭টা ৪০ মিনিটের দিকে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) আইসোলেশন ওয়ার্ডে (সংক্রামক ব্যাধি-আইডি হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় ওই রোগী মারা যান।

    রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করে বলেন, আব্দুস সোবহান (৮০) রাজশাহীর বাঘা উপজেলার গাওপাড়া গ্রামের বাসিন্দা। গত ১৭ এপ্রিল তিনি জ্বর ও প্রসাবের সমস্যার কথা বলে রামেক হাসপাতালে ভর্তি হন। ২০ এপ্রিল তার রিপোর্টে করোনা পজেটিভ পাওয়া যায়। ওইদিনই তাকে আইডি হাসপাতালের করোনা ওয়ার্ডে স্থানান্তর করা হয়। তবে ওই বৃদ্ধের করোনায় সংক্রমিত হওয়ার উৎস জানা যায়নি।

    এদিকে ওই রোগীর তথ্য গোপন করে রামেক হাসপাতালের ৫নং মেডিসিন ইউনিটে (৪২ নং ওয়ার্ড) চিকিৎসাধীন থাকায় জরুরী বিভাগসহ সংস্পর্শে আসা ২১ চিকিৎসক, ১২ নার্স ও কর্মচারীসহ ৩৯ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়। গত ২২ ও ২৩ এপ্রিল কোয়ারেন্টিনে থাকা চিকিৎসক, নার্স ও কর্মচারীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। তবে কারও করোনা শনাক্ত হয়নি। এছাড়াও বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় একটি ক্লিনিকেও চিকিৎসা নেন আব্দুস সোবহান। ওই দুই প্রতিষ্ঠানের ৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। তাদেরও পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে।

    বাঘা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামান বলেন, ওই বৃদ্ধ ফেরি করে বাঁশের তৈরী বিভিন্ন সামগ্রী বিক্রি করতেন। এই বয়সেও তিনি গ্রামে গ্রামে ফেরি করতে পারতেন। সম্প্রতি তিনি আশাপাশের গ্রামে গিয়ে তার তৈরী সামগ্রী বিক্রি করেছেন। এর পর তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।

    তিনি বলেন, প্রথমে তিনি স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা নেন। এর পর বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। গত ১৭ এপ্রিল তাকে রামেক হাসপাতালে স্থানান্তর করা হয়। ২০ এপ্রিল ইসিজি করার পর তার করোনার পজেটিভ ধরা পড়ে।

    উল্লেখ্য, গত ১২ এপ্রিল রাজশাহীতে প্রথম করোনা পজেটিভ সংক্রমিত রোগী শনাক্ত হয়। ২০ এপ্রিল পর্যন্ত আটজন শনাক্ত হয়। এদের পাঁচজন নারী ও তিনজন পুরুষ। পুঠিয়ার পাঁচজন, বাগমারায় একজন, মোহনপুরের একজন ঢাকা-নারায়ণগঞ্জ ও গাজিপুর থেকে আসেন। তবে বাঘার বৃদ্ধের মৃত্যু হয়েছে।

    সর্বশেষ

    মার্কিন নিষেধাজ্ঞা উপেক্ষা করে আবারও ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার

    নিউজ ডেস্ক: মার্কিন নিষেধাজ্ঞা উপেক্ষা করে জ্বালানি সংকটে থাকা লাতিন আমেরিকার দেশ ভেনিজুয়েলার জন্য আবারও তিনটি ট্যাংকারে করে তেল পাঠিয়েছে ইরান।

    ফিলিস্তিনি কিশোরকে পাঁচ বছরের কারাদণ্ড দিল ইসরাইল

    নিউজ ডেস্ক: ইসরাইলের একটি সামরিক আদালত জর্দান নদীর পশ্চিমতীরের জেনিন শরণার্থী শিবিরের ১৭ বছর বয়সী এক কিশোরকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন।

    ফিলিস্তিনি ২ মৎস্যজীবীকে হত্যার পর মিসরীয় উপস্থাপকের দম্ভোক্তি

    নিউজ ডেস্ক: মিসরের নৌবাহিনী ফিলিস্তিনির দুই মৎস্যজীবীকে হত্যার পর তা নিয়ে দম্ভোক্তি প্রকাশ করেছেন দেশটির সরকারপন্থী টেলিভিশনের অনুষ্ঠান উপস্থাপক আহমেদ মুসা। মিডল...

    নিউজিল্যান্ডে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা

    স্পোর্টস ডেস্ক: অনেক জল ঘোলা হয়ে অবশেষে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর স্থগিত হয়েছে। তবে একদিন পরেই সুখবর পেয়েছে টাইগাররা। আগামী বছরের মার্চে ঘরের...

    শ্রমিক জাহালমকাণ্ড: ক্ষতিপূরণ নিয়ে রুলের রায় বুধবার

    নিউজ ডেস্ক: পাটকল শ্রমিক জাহালমকে আসামি করে ঋণ জালিয়াতির ২৬ মামলায় জড়ানো নিয়ে ক্ষতিপূরণ বিষয়ক রুলের ওপর বুধবার (৩০ সেপ্টেম্বর) রায় ঘোষণা...