36 C
Dhaka
Thursday, October 1, 2020
No menu items!
More

    যবিপ্রবির ল্যাবে আরও ২৭ জনের কোভিড-১৯ পজেটিভ

    নিউজ ডেস্ক: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে আজ ২৬ এপ্রিল, ২০২০ খ্রি. তারিখে যশোরের ৪২টি নমুনার মধ্যে ১৪টি, ঝিনাইদহের ১৫টি নমুনার মধ্যে ৮টি, নড়াইলের ৪টি নমুনার মধ্যে ৩টি, মাগুরার ৫টি নমুনার মধ্যে ২টিসহ মোট ৬৬টি নমুনার মধ্যে ২৭টি নমুনায় কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে।

    শনিবার পরীক্ষা শেষে রোববার সকালে এই তথ্য প্রকাশ করা হয়। এ নিয়ে যবিপ্রবি’র জিনোম সেন্টারে ৬৪ জন করোনা রোগী শনাক্ত হলো। রোগীর এলাকা, ইতিহাসসহ বিস্তারিত তথ্যের জন্য সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জনদের সাথে যোগাযোগ করুন। আরও সতর্ক হোন। বাড়িতে থাকুন।

    যবিপ্রবি জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে শনিবার ৮ম দিনে চার জেলার ৬৬ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জন কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত হয়েছে।

    এর মধ্যে সবচেয়ে বেশি যশোর জেলায় ১৪ জন রোগী। ৪২ জনের নমুনা পরীক্ষা করে এই রোগী শনাক্ত হয়। এছাড়া ঝিনাইদহ জেলার ১৫ জনের নমুনা পরীক্ষা করে ৮ জন করোনারোগী পাওয়া গেছে। আর নড়াইলের ৪ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন এবং মাগুরার ৫ জনের নমুনা পরীক্ষা করে ২জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

    এর আগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে শুক্রবার ৭ম দিনের নমুনা পরীক্ষায় ১২ জন কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত হন। এর মধ্যে সবচেয়ে বেশি ছিল যশোর জেলায় ৯ জন রোগী। এছাড়া ঝিনাইদহ জেলায় ২ জন ও নড়াইলে ১ জন করোনা রোগী শনাক্ত হন। এদিন ৫ জেলা থেকে ৯৫ টি নমুনা পাঠানো হয়েছিল।

    বুধবার ৬ষ্ঠ দিনের নমুনা পরীক্ষায় ১২ জন কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত হন। এর মধ্যে সবচেয়ে বেশি চুয়াডাঙ্গা জেলায় ৬ জন রোগী। এছাড়া যশোরে ২ জন, কুষ্টিয়ায় ২ জন, মেহেরপুরে ১ জন ও মাগুরায় একজন রোগী শনাক্ত হয়েছিল। বুধবার ৭ জেলা থেকে ৮৪টি নমুনা পাঠানো হয়েছিল। এদের মধ্যে থেকে পরীক্ষার পর ওই রোগী শনাক্ত হয়েছে।

    আর মঙ্গলবার ৫ম দিনে যবিপ্রবি ল্যাবে নমুনা পরীক্ষায় ১৩ জন কোডিভ-১৯ পজিটিভ রোগী শনাক্ত হয়। এর মধ্যে সবচেয়ে বেশি ছিল নড়াইলে ৫জন। এদের মধ্যে ৪জন চিকিৎসক ছিলেন। এছাড়া যশোরে ৪জন, কুষ্টিয়ায় ২জন, মাগুরা ও মেহেরপুরে ১জন করে করোনা রোগী শনাক্ত হয়। সবমিলিয়ে এখানে মোট ৬৪ জন রোগী শনাক্ত হলো।

    ফলে এ পর্যন্ত যশোরে ৩০ জন, ঝিনাইদহে ১০ জন, নড়াইলে ৯ জন, চুয়াডাঙ্গায় ৬ জন, মাগুরা ও কুষ্টিয়ায় ৪ জন করে, এবং মেহেরপুরে দু’জন রোগী শনাক্ত হলো। যবিপ্রবিতে ৭টি জেলার নমুনা পরীক্ষা হচ্ছে।

    সর্বশেষ

    বগুড়ার পালশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর ও গেট নির্মাণ কাজ উদ্বোধন

    নিজস্ব প্রতিবেদক, বগুড়া: বৃহস্পতিবার সকালে শহরের পালশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর ও গেট নির্মাণ কাজ উদ্বোধন হয়েছে। সকাল ১১ টায় উদ্বোধন...

    নন্দীগ্রামে এ্যাডভোকেসি ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

    নাজমুল হুদা, নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার নন্দীগ্রামে এ্যাডভোকেসি ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৪ঠা অক্টোবর হতে ১৭ই অক্টোবর পর্যন্ত জাতীয় ভিটামিন...

    পুলিসের সঙ্গে ধাক্কাধাক্কি, হাথরাস যাওয়ার পথে গ্রেফতার রাহুল-প্রিয়াঙ্কা

    নিউজ ডেস্ক: আশঙ্কাই সত্যি হল। হাথরসের পথে গ্রেফতার করা হল রাহুল গাঁধীকে। তার আগে দেওয়া হল গলাধাক্কা। উত্তরপ্রদেশ পুলিশের ধাক্কায় মাটিতে পড়েই...

    দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২১, নতুন শনাক্ত ১৫০৮

    নিউজ ডেস্ক: মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে আরও ২১ জন মারা গেছে। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৫...

    করোনা মহামারীতে কাউনিয়ায় ১২৮টি শিক্ষা প্রতিষ্ঠানে ৯৬৭১ কাটুন বিস্কুট বিতরণ

    কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ রংপুরের কাউনিয়া উপজেলায় ১১৫টি প্রাথমিক বিদ্যালয় ও ১৩টি স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসায় ২৪১২৮ জন ছাত্র-ছাত্রীর মাঝে ৯৬৭১ কাটুন বিস্কুট...