36 C
Dhaka
Sunday, September 27, 2020
No menu items!
More

    দেশের বিভিন্ন জেলায় কৃষকের ধান কেটে দিল আওয়ামী লীগ-ছাত্রলীগ

    নিউজ ডেস্ক: করোনা পরিস্থিতির কারণে শ্রমিক না পাওয়ায় এ বছর বোরো ফলন সংগ্রহ নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষকরা। তার উপর রয়েছে বৈরী আবহাওয়ার শঙ্কা। তবে সংকটময় সময়ে দেশের বিভিন্ন জেলায় আওয়ামী লীগের সংগঠনগুলো কৃষকের ধান কেটে দিল।

    নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় এক অসহায় দরিদ্র কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহাদাত হোসেন। শুক্রবার (২৪ এপ্রিল) সকালে বসুরহাট পৌরসভার ১নং ওয়ার্ডে রাজাপুর গ্রামে শাহাব উদ্দিনের ২০ ডিং জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেন।

    অসহায় দরিদ্র কৃষক শাহাব উদ্দিন জানান, করোনাভাইরাসের কারণে লকডাউন থাকায় মাঠে ধান পাকলেও সেই ধান কাটার কোনো ব্যবস্থা করতে পারছিলাম না। এমন সময় আমাদের পাশে এসে দাঁড়িয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহাদাত হোসেন।

    শাহাদাত হোসেন বলেন, করোনা ভাইরাসের কারণে চলতি মৌসুমে অন্য জেলা থেকে শ্রমিক না আসায় বিপাকে পড়েছেন সাধারণ কৃষকরা। ক্ষেতে ধান পেকে গেলেও শ্রমিক ও টাকার অভাবে তা ঘরে তোলা নিয়ে বিপাকে পড়েছেন অনেকে। এজন্য অসহায় কৃষকদের পাশে আমি থাকবো এবং তাদের যে কোন সহায়তা প্রয়োজন হলে তখনই তা করা হবে।

    ব্রাহ্মণবাড়িয়ায় অসহায় কৃষকের জমির ধান কেটে দিয়েছে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। আজ শুক্রবার সকালে সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের পঞ্চবটি গ্রামের কৃষক লিটন মিয়া-(৫০) এর এক কানি (৩০ শতক) জমির ধান কেটে বাড়িতে পৌছেদেন জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন সহ জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

    খাগড়াছড়িতে স্বেচ্ছাশ্রমে কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দিচ্ছে ছাত্রলীগের কর্মীরা। জেলার পানছড়ি উপজেলার মরাটিলা এলাকা থেকে শুক্রবার সকাল থেকে এ কর্মসূচি শুরু হয়েছে।

    পানছড়ি ছাত্রলীগের নেতাকর্মীরা বলেছেন, দুর্যোগপূর্ণ এ পরিস্থিতিতে কৃষকের দুশ্চিন্তা দূর করতে মাঠে থাকবে ছাত্রলীগের স্বেচ্ছাসেবক কর্মীরা। যেখান থেকে ধান কেটে দেয়ার কথা জানানো হবে সেখানে গিয়ে কর্মীরা ধান কেটে দিবে কৃষকদের।

    সাতক্ষীরা বকচরা বিলে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তানভীর হোসেন সুজন ও যুবলীগের আহ্বায়ক আব্দল মান্ননের নেতৃত্বে একদল কর্মী অসহায় কৃষকদের পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দেন। অপরদিকে সদর উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমানের নেতৃত্বে একদল কর্মী আলিপুরে এক কৃষকের দুইবিঘা ধান কেটে ঘরে তুলে দিয়েছেন।

    গোপালগঞ্জে কৃষকের পাকা ধান কাটা অব্যাহত রেখেছেন ছাত্রলীগ নেতাকর্মী। আজ শুক্রবার সকালে গোপালগঞ্জ সদর উপজেলার বেদগ্রাম ও করপাড়া এলাকার ৩ কৃষকের ধান কেটে দিলো গোপালগঞ্জ সদর উপজেলা ও সরকারি বঙ্গবন্ধু কলেজ ছাত্রলীগ নেতাকর্মীরা।

    সর্বশেষ

    ইতালীর ভেনিসে বীর মুক্তিযোদ্ধা মুন্সী মোশারফ হোসেনের জানাজা সম্পন্ন

    জাকির হোসেন সুমন , ব্যুরো চিফ ইউরোপ: ইতালির ভেনিসে বসবাসরত শরীয়তপুর জেলার নরিয়া উপজেলার ভোজেশ্বর ইউনিয়ন এর আচুরা গ্রামের বীর মুক্তিযোদ্ধা মুন্সী...

    কাউনিয়ায় ভারী বৃষ্টি ও উজানের ঢলে ১০ হাজার পরিবার পানি বন্দি

    কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ কাউনিয়ায় ভারী বর্ষণ ও উজানের নেমে আসা ঢলে তিস্তার পানি বৃদ্ধি পেয়ে প্রায় ১০ হাজার পরিবার পানি বন্দী...

    ‘শেখ হাসিনার জীবন কথা’ গ্রন্থের মোড়ক উন্মোচন

    নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন-সংগ্রামের নানা দিক নিয়ে রচিত গ্রন্থের মোড়ক উন্মোচন করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

    প্রতিবেশী দেশগুলোর সঙ্গে পারস্পরিক আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর

    নিউজ ডেস্ক: প্রতিবেশী দেশগুলো তাদের প্রয়োজনে চাইলে বাংলাদেশের চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর বিমানবন্দর ব্যবহার করতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এ অঞ্চলের...

    শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মোদি

    প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এই তথ্য নিশ্চিত করেছেন।